Uncategorized

IPL 2019, MIvKKR: মুম্বইয়ের কাছে হেরে বিদায় নাইটদের, প্লে-অফে হায়দরাবাদ

নিজস্ব প্রতিবেদন :  মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে খুব সহজ সমীকরণ ছিল কলকাতার সামনে। জিতলে প্লে-অফের টিকিট নিশ্চিত। আর হারলে আইপিএল থেকে বিদায়। রবিবাসরীয় ওয়াংখেড়েতে মাত দিল রোহিত শর্মার দল। কলকাতাকে ৯ উইকেটে হারাল মুম্বই। চেন্নাই, দিল্লি, মুম্বইয়ের পর চতুর্থ দল হিসেবে প্লে অফের টিকিট কনফার্ম করে নিল হায়দরাবাদ। কলকাতা, হায়দরাবাদ ও পঞ্জাবের পয়েন্ট সমান হলেও নেট রান রেটের বিচারে প্লে-অফে চলে গেল হায়দরাবাদ।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ক্রিস লিন ঝড় তুললেও শুভমান গিল ফিরে গেলেন মাত্র ৯ রানে। লিগ ফিরলেন ২৯ বলে ৪১ রান করে। ৪৭ বলে ৪০ রান করেন রবিন উথাপ্পা। আর শেষ দিকে ১৩ বলে ২৬ রান করেন নীতিশ রানা। বাকিরা ব্যর্থ। রাসেল মালিঙ্গার বলে গোল্ডেন ডাক করে ফিরলেন সাজঘরে। অধিনায়ক দীনেশ কার্তিক করেন ৩ রান। ৪ রান করেন রিঙ্কু সিং। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৩৩ রান তোলে কেকেআর। মুম্বইয়ের হয়ে মালিঙ্গা ৩টি এবং ২টি করে উইকেট নেন হার্দিক ও বুমরাহ।

IndianPremierLeague@IPL

এরপর ১৩৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দুই মুম্বই ওপেনার ভালো শুরু করেন। তবে ২৩ বলে ৩০ রান করে ফিরে যান কুইন্টন ডি’কক। কিন্তু রোহিত শর্মা-সূর্যকুমার যাদব জুটি জয় এনে দেয় মুম্বইকে। মুম্বই অধিনায়ক রোহিত শর্মা ৪৮ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। আর সূর্যকুমার ৪৬ রানে অপরাজিত থাকেন। ২৩ বল বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই। সেই সঙ্গে লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গেল মুম্বই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *